সপ্তাহজুড়ে কালবৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির পূর্বাভাস

দেশজুড়ে দিনে মৃদু দাবদাহ অনুভূত হলেও বিকেলে বা সন্ধ্যার পর কালবৈশাখী ঝড়, বজ্র ও শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী দুই দিন। আবহাওয়া অধিদপ্তর বলছে, সপ্তাহ জুড়েই এমন অবস্থা বিরাজ করবে।

আজ শুক্রবার (২৮ এপ্রিল) খুলনা বিভাগে বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা ছিল বান্দরবান ও ফেনীতে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া ১৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এ সময় ঢাকায় তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৮ দশমিক সেলসিয়াস আর বৃষ্টি হয়েছে ১ মিলিমিটার। তবে দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে মোংলাতে ৮১ মিলিমিটার।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানান, শনিবার আবহাওয়ার খুব একটা পরিবর্তন হবে না। তবে বৃষ্টি হলে গরম আরও কমে যাবে। তবে রবিবার ও সোমবার কিছুটা পরিবর্তন হতে পারে। দেশের কোথাও কোথাও শনিবার সন্ধ্যা পর্যন্ত ঝড়, শিলা বৃষ্টি হতে পারে। 

আবহাওয়া অধিদপ্তরের বর্ধিত পাঁচ দিনের পূর্বাভাসে বলা আছে, বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। এর অর্থ মে মাসের শুরুতে কালবৈশাখী ও শিলা বৃষ্টি হবে। 

এদিকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ে হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //